বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

মুকসুদপুরে দোকানপাট খুলেছে, বাড়ছে করোনা ঝুকি

মুকসুদপুরে দোকানপাট খুলেছে, বাড়ছে করোনা ঝুকি

বাংলার নয়ন সংবাদঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় অধিকাংশ দোকানপাট খুলতে শুরু করেছে।

রবিবার সকাল থেকে মুকসুদপুর উপজেলা সদরসহ বিভিন্ন বাজারের দোকাপাটগুলো খুলতে শুরু করে। প্রথম দিনেই উপজেলা সদরের মার্কেটগুলোতে ছিল ক্রেতাদের উপচে পড়া ভিড়। কিছু কিছু দোকানে স্বাস্থ্যবিধি ও নির্দিষ্ট দূরত্ব মানা হলেও অধিকাংশতেই তা মানতে দেখা যায়নি। এতে ব্যাপকহারে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সচেতন মানুষ।

রবিবার উপজেলা সদরসহ বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, একদিনের ব্যবধানে পাল্টে গেছে সদর বাজারের চিত্র। বেড়েছে জনসমাগম। ঈদের কেনাকাটা করতে মার্কেটগুলোতে নারী-পুরুষ, তরুণ-তরুণীদের ভিড়। তবে কেউ সামাজিক দূরত্ব মানছেন না। প্রতিটি দোকানে হাত ধোঁয়ার পানি, সাবান ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখার কথা থাকলেও তা অধিকাংশ দোকানে নেই। আবার কোন কোন দোকানে থাকলেও কেউ তা ব্যবহার করছেন না।

মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.রিজভী আহম্মেদ বাংলার নয়নকে বলেন, দোকানপাট খোলায় মানুষ হাট-বাজারে, মার্কেটে কেনাকাটা করতে ঘোরাঘুরি করছে। একটি পণ্য একাধিক ক্রেতা স্পর্শ করছে। এসব পণ্য থেকে জীবানু ছড়ানোর আশংকা রয়েছে। ফলে করোনা সংক্রমণ বাড়ার আশংকা রয়েছে।’

মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান বাংলার নয়নকে জানান, মুকসুদপুরে নতুন করে সাবেক ব্যাংক কর্মকর্তা সহ ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। সকলকে নিজ নিজ দায়িত্বে সতর্ক থেকে চলাচলের পরামর্শ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com